html

Friday, November 16, 2018

মনীষা কর বাগচী

মনীষা কর বাগচী

আমি দুর্গা হব




জীবন যুদ্ধে ক্ষত বিক্ষত হয়ে 
আর আমি ভেঙে পড়বনা ৷ 
বন্ধুর পথে চলতে চলতে ভয় পেয়ে 
আর থমকে দাঁড়াব না ৷
জীবনের সমস্ত রকম বাধা বিপত্তিকে 
শক্ত হাতে ঠেকিয়ে দিয়ে,
প্রত্যেক প্রতিযোগিতায় আমি বিজয়ী হব ৷
কেননা আমি এখন দুর্গা হব !

রাবণদের ঘরে ঘরে যে সব সীতারা 
বন্দী হয়ে পড়ে আছে, 
তাদের আমি বন্ধনমুক্ত করবই করব ৷
কেননা আমি এখন দুর্গা হব !

দূর্যোধনদের হাতে যে সমস্ত দ্রৌপদীদের
 বস্ত্র হরণ হচ্ছে প্রতিনিয়ত , 
প্রতিশোধ নেওয়ার জন্য,
তাদের আমি জাগিয়ে তুলবই তুলব ৷
কেননা আমি এখন দুর্গা হব !

এখন থেকে অন্যায়ের সঙ্গে আপোষ করা 
ছেড়ে দেব ,সংগ্রামের প্রয়োজন হলে, 
আমি সেটাও করব, 
আগুনে পুড়ে পুড়ে যারা 
আগুন ঝরা লেখা লেখে, 
আমি তাদের সাথী হব ৷
কেননা আমি এখন দুর্গা হব!

সত্যি বলছি,তোমরা দেখে নিও 
আমি একদিন দুর্গা হবই হব ৷৷

1 comment:

  1. এই কবিতাটি আমার ভীষণ প্রিয়।প্রত্যেকটি মেয়ে এক একটি দুর্গা।

    ReplyDelete

Facebook Comments